Monday, মে ২০, ২০২৪
শিরোনাম

পাবনা জেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন

শেয়ার করতে এখানে চাপ দিন

নিজস্ব প্রতিনিধি : বর্তমান নির্বাহী কমিটি বিলুপ্ত করে পাবনা জেলা বিএনপি’র আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (৫ জুলাই) রাতে এই কমিটির অনুমোদন করে বিএনপি।

বিএনপির কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব আহবায়ক, আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান মাস্টার যুগ্ম আহবায়ক ও সিদ্দিকুর রহমান সিদ্দিককে সদস্য সচিব করে পাবনা জেলা বিএনপি’র ৪৩ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি অনুমোদন করা হয়েছে।

উল্লেখ্য, ২০০৯ সালের ৯ জুন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তোতাকে আহ্বায়ক করে ৭১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এ কমিটি থেকে বাদ পড়েন কিছু নেতা-কর্মী। এতে দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে জেলা বিএনপি; তৈরি হয় বিদ্রোহী অংশ। এক অংশের নেতৃত্ব থাকেন খালেদা জিয়ার বিশেষ সহকারী শিমুল বিশ্বাসের আস্থাভাজন হাবিবুর রহমান, অপর অংশে তৎকালীন বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক ও পাবনা পৌরসভার মেয়র কামরুল হাসান।

বিরোধ নিষ্পত্তি না করে ২০১২ সালের ২২ জানুয়ারি দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ১৭১ সদস্যবিশিষ্ট পাবনা জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেন। এতে সভাপতি করা হয় কেএস মাহমুদকে এবং সাধারণ সম্পাদক করা হয় তোতাকে। শিমুল বিশ্বাস বিরোধী তথা মিন্টু গ্রুপ বাদ পড়ে। এরপরই কার্যত দুই ভাগে ভাগ পাবনা জেলা বিএনপি।

শেয়ার করতে এখানে চাপ দিন

সর্বশেষ খবর