Sunday, মে ১৯, ২০২৪
শিরোনাম

পাবনা থেকে চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রায় ৬ শ’ শিক্ষার্থীর জিপিএ-৫ প্রাপ্তি

শেয়ার করতে এখানে চাপ দিন

স্টাফ রিপোর্টার : এইচএসসি পরীক্ষায় পাবনা থেকে এ বছর প্রায় ৬ শ’ শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছেন। ফলাফলে শীর্ষে রয়েছে পাবনা ক্যাডেট কলেজ, স্কয়ার স্কুল এন্ড কলেজ এবং সরকারি এডওয়ার্ড কলেজ। বরাবরের মতো এবারেও পাবনা ক্যাডেট কলেজ ঈর্ষনীয় সাফল্য অর্জন করেছে। জানা যায়, পাবনা ক্যাডেট কলেজ থেকে ৪৯ ক্যাডেট পরীক্ষায় অংশগ্রহণ করে সবাই গোল্ডেন জিপিএ-৫ অর্জন করেছেন। স্কয়ার স্কুল এন্ড কলেজ শতভাগ সাফল্য অর্জনের মাধ্যমে চমক দেখিয়েছে। এই প্রতিষ্ঠান থেকে ১৫ জন পরীক্ষায় অংশ নিয়ে ১৪ জন জিপ্এি-৫ এবং ১ জন পেয়েছেন ‘এ’ গ্রেড।
এছাড়া জেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ সরকারি এডওয়ার্ড কলেজ থেকে ৬১৭ জন পরীক্ষায় অংশ নিয়ে ৬০৯ জন উত্তীর্ণ হয়েছেন। জিপিএ-৫ পেয়েছেন ২৬৮ জন। পাশের হার ৯৯ ভাগ।
পাবনা শহীদ সরকারি বুলবুল কলেজ থেকে ১ হাজার ৭১ জন পরীক্ষায় অংশ নিয়ে ১ হাজার ৩৬০ জন উত্তীর্ণ হয়েছেন। জিপিএ-৫ পেয়েছেন ৫৮ জন।
সরকারি মহিলা কলেজ থেকে ১ হাজার ১৬ জন পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ৯১৮ জন। জিপিএ-৫ পেয়েছেন ৩৩ জন। ঈশ্বরদী সরকারি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন ৮৮ জন।
বেড়ার ঐতিহ্যবাহী আলহেরা স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন ৫৩ জন। এছাড়া জেলার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে আরো প্রায় অর্ধশত শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেন।

শেয়ার করতে এখানে চাপ দিন

সর্বশেষ খবর